শিরোনাম :
চট্টগ্রামের পটিয়াতে ৫টি বৌদ্ধ বসত বাড়ি আগুনে পুড়ে ছাই প্রকাশ হলো Fagun Bangla Films এর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাভ স্টোরী’ রাধা কৃষ্ণ রুপে ‘শ্যাম পিরিতে’ গানে প্রীতম খান ও প্রিয়াঙ্কা পুলিশ সদস্যদের জন্য গণপূর্ত অধিদপ্তর-৩ এর আইসোলেশন ইউনিট প্রস্তুত ঈদের একক নাটক ‘‘চলো পালাই” তোমাতেই আমি ফাহমিদা আক্তার প্রমি কষ্ট কাহন কাজী রফিক কালাম বিএফডিসিতে জীবাণুনাশক টানেল স্থাপন করেছে শিল্পী সমিতি রাসেল এর বাংলা কবিতা ‘মুক্তি’ করোনা ভাইরাস এর কারনে “চিরতরে” বাড়ি থেকে কাজ করতে পারবে কর্মীরা- টুইটার করোনা ভাইরাস নিয়ে শেখ জালালের গান ‘নিজে বাচুন’ রাজিয়া সুলতানার গল্প কার প্রকাশিত হলো ‘ ক্যাসিনো ’র অফিশিয়াল পোস্টার আবারো বিএইচ আকাশের গানে মডেল হলেন সানভি খান আমার সময় লাইভ আড্ডা ‘য় শামীম জামান ও রাইসা প্রমি’র কবিতা ” অনেক সময় পর “ পুলিশকে উৎসর্গ সনি-শাকিবার ” তোলপাড় ” প্রেয়সী (তালাত মাহমুদ) তালাত মাহমুদের করোনা ভাইরাস আমরা যদি সচেতন হই বিজয় আমাদের হবেই: প্রিয়াঙ্কা জামান করোনায় আক্রান্ত ৮০ শতাংশ রোগীর চিকিৎসার দরকার নেই: স্বাস্থ্যমন্ত্রী প্রমির “ওদের প্রতি ধিক্কার” বাংলাদেশের হাসপাতাল ব্যবস্থাপনা নিয়ে কিছু কথা! ফাহমিদা আক্তার প্রমি’র “তোমার ইচ্ছে” অভিনয়ের পাশাপাশি নায়িকাদের সে’ক্স অ্যাপিল এবং ফি’গারও জরুরি: অনিন্দিতা ফিরে এলো বৈশাখ… প্রধানমন্ত্রীর ৪ পরিকল্পনা অর্থনীতি পুনরুদ্ধারে ফেসবুক আনলো নোটিফিকেশনে কোয়াইট মোড! ফরিদুল হাসানের তারকাবহুল ধারাবাহিক ‘বাউন্ডুলে’ কোভিড-১৯ সর্বশেষ আপডেট (ভিডিও) ঘরবন্দি শাহনূর, বাজার পাঠালো শিল্পী সমিতি অসচ্ছল মানুষের পাশে নাজমুল ইসলাম শেষপর্যন্ত রাস্তায় জন্ম নিলো নবজাতক শিশু কতো জন আক্রান্ত কোন কোন জেলায়? লোকগানকে সারা বিশ্বের মধ্যে প্রতিষ্ঠিত করতে চাই: সুজন চক্রবর্তী ম্যাজিক বাউলিয়ানা
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন

বাংলাদেশে কোরোনা লাইভ আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

লোকগানকে সারা বিশ্বের মধ্যে প্রতিষ্ঠিত করতে চাই: সুজন চক্রবর্তী ম্যাজিক বাউলিয়ানা

এম.আর.জে শান্ত / ৪৮০ বার পড়া হয়েছে :
আপডেট : রবিবার, ২৪ মে, ২০২০
সুজন চক্রবর্তী ম্যাজিক বাউলিয়ানা- sangbaddaily
সুজন চক্রবর্তী ম্যাজিক বাউলিয়ানা- sangbaddaily

বাংলা লোকসংগীতে নতুন প্রতিভা খুঁজতে ২০১৩ সালের জুলাইয়ে মাছরাঙা টেলিভিশন আয়োজন করেছিলো ‘ ম্যাজিক বাউলিয়ানা ‘। সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আয়োজনটির উদ্দেশ্য দেশের তরুণ প্রজন্মকে লোকগানের সঙ্গে পরিচয় করানো এবং বিশ্বমঞ্চে বাংলা লোকগানের চিরন্তন আবেদনের সাথে পরিচয় করানো।

বাংলা লোকগানের সবচেয়ে বড় রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’ তৃতীয় আসরে সারাদেশ থেকে ৪২ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করে। এ প্রতিযোগীতায় রংপুর বিভাগ থেকে অংশ নেন সুজন চক্রবর্তী। নিজের প্রচেষ্টা ও প্রতিভা কাজে লাগিয়ে যাইগা করে নেন সেরা আট এ। আজ কথা হয় তার সাথে বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে, সাক্ষাৎকারটি নিয়েছেন এম.আর.জে শান্ত। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো…

কেমন আছেন?
সুজন চক্রবর্তী: ভালো, আপনি.?
আলহামদুলিল্লাহ, ভালো।

অদৃশ্য করোনার প্রকোপে সারাদেশে চলছে লকডাউন, এসময় টা কিভাবে কাটছে?
সুজন চক্রবর্তী: আমি বর্তমানে বাসায় আছি, করোনা পরিস্থিতি ঠিক হলে শিঘ্রই নতুন গান নিয়ে আসব,আর আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সংগীত নিয়ে পড়াশোনা করছি। বাসায় গান বাজনা নিয়েই সময় কাটাচ্ছি।

আপনি তো প্রায় ৪২ হাজার প্রতিযোগীকে পিছনে ফেলে সেরা আট এ স্থান পেয়েছিলেন, সেখান থেকে আপনার অনুভুতি ও অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাই..
সুজন চক্রবর্তী: আসলে আমার অনুভূতিটা ছিল অসাধারন,আমি কখনো ভাবিনি এত বড় একটা প্লাটফর্মে ৪২০০০ প্রতিযোগীর মধ্য থেকে সেরা ২৬ এ সিলেক্টেট হওয়া এবং সেরা ২৬ থেকে সেরা ৮ এর লড়াই অবধি যাওয়াটা আমার কাছে সপ্নের মত মনে হয়েছিল। আমি ম্যাজিক বাউলিয়ানার মাধ্যমে অনেক অনুপ্রেরনা পেয়েছি সংগীতকে আরো সামনে এগিয়ে নিতে,আশা করছি আমার দর্শক শ্রোতাদের কে অনেক সুন্দর সুন্দর গান উপহার দিব,আশা করছি আমার গানের শ্রোতারা অবশ্যই আমার পাশে থাকবে।

গান নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি.?
সুজন চক্রবর্তী: গান নিয়ে আমার ভবিষ্যত পরিকল্পনা হলো নিজেকে ভাল করে তৈরি করে একজন প্রতিষ্ঠিত শিল্পী হিসেবে তৈরি হওয়া এবং ভবিষ্যতে অসহায় অনেক ছেলে মেয়ে আছে যাদের মধ্যে অনেক প্রতিভা আছে কিন্তু টাকার অভাবে গান শিখতে পারে না। আমি তাদের জন্য একটা সংগীত বিদ্যালয় প্রতিষ্ঠিত করতে চাই, যেখানে তারা বিনা টাকায় গান শিখতে পারবে। আর আমি সারা জীবন লোক গান করতে চাই, এবং লোকগানকে বিশ্বের মধ্যে প্রতিষ্ঠিত করতে চাই।

আপনি বললেন করোনা পরিস্থিতি ঠিক হলে নতুন গান নিয়ে আসবেন, সে সম্পর্কে কিছু বলবেন?
সুজন চক্রবর্তী: আসলে আমাকে আমার অনেক দর্শক শ্রোতা প্রশ্ন করেছিল আমি নতুন গান নিয়ে আসব কি না,তাদের উদ্দেশ্যে বলা, করোনা পরিস্থিতি ঠিক হলে নতুন গান নিয়ে আসব, আর আমি মনে করি আমার সংগীত জগতে যত টুকু পাওয়া সবটুকু আমার দর্শক শ্রোতাদের ভালবাসার মাধ্যমেই পাওয়া,তাই তাদের কখনো নিরাশ করব না, তাদের ভালবাসা নিয়েই সামনে আগাতে চাই।

সর্বশেষ দর্শকদের উদ্দেশ্যে কিছু বলুন….
সুজন চক্রবর্তী: পরিশেষে আমি এটুকুই বলতে চাই, আমার আজকে এই পর্যন্ত আসা তাদের ভালবাসার জোরেই, তাই আমি তাদের কাছে দোয়া চাই যেনো তাদের ভালবাসা নিয়ে আমি সামনে আগাতে পারি, এবং ভাল ভাল গান উপহার দিতে পারি।
সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ..
সুজন চক্রবর্তী: আপনাকেও ধন্যবাদ

আরো খবর


আরও সংবাদ :