শিরোনাম :
চট্টগ্রামের পটিয়াতে ৫টি বৌদ্ধ বসত বাড়ি আগুনে পুড়ে ছাই প্রকাশ হলো Fagun Bangla Films এর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাভ স্টোরী’ রাধা কৃষ্ণ রুপে ‘শ্যাম পিরিতে’ গানে প্রীতম খান ও প্রিয়াঙ্কা পুলিশ সদস্যদের জন্য গণপূর্ত অধিদপ্তর-৩ এর আইসোলেশন ইউনিট প্রস্তুত ঈদের একক নাটক ‘‘চলো পালাই” তোমাতেই আমি ফাহমিদা আক্তার প্রমি কষ্ট কাহন কাজী রফিক কালাম বিএফডিসিতে জীবাণুনাশক টানেল স্থাপন করেছে শিল্পী সমিতি রাসেল এর বাংলা কবিতা ‘মুক্তি’ করোনা ভাইরাস এর কারনে “চিরতরে” বাড়ি থেকে কাজ করতে পারবে কর্মীরা- টুইটার করোনা ভাইরাস নিয়ে শেখ জালালের গান ‘নিজে বাচুন’ রাজিয়া সুলতানার গল্প কার প্রকাশিত হলো ‘ ক্যাসিনো ’র অফিশিয়াল পোস্টার আবারো বিএইচ আকাশের গানে মডেল হলেন সানভি খান আমার সময় লাইভ আড্ডা ‘য় শামীম জামান ও রাইসা প্রমি’র কবিতা ” অনেক সময় পর “ পুলিশকে উৎসর্গ সনি-শাকিবার ” তোলপাড় ” প্রেয়সী (তালাত মাহমুদ) তালাত মাহমুদের করোনা ভাইরাস আমরা যদি সচেতন হই বিজয় আমাদের হবেই: প্রিয়াঙ্কা জামান করোনায় আক্রান্ত ৮০ শতাংশ রোগীর চিকিৎসার দরকার নেই: স্বাস্থ্যমন্ত্রী প্রমির “ওদের প্রতি ধিক্কার” বাংলাদেশের হাসপাতাল ব্যবস্থাপনা নিয়ে কিছু কথা! ফাহমিদা আক্তার প্রমি’র “তোমার ইচ্ছে” অভিনয়ের পাশাপাশি নায়িকাদের সে’ক্স অ্যাপিল এবং ফি’গারও জরুরি: অনিন্দিতা ফিরে এলো বৈশাখ… প্রধানমন্ত্রীর ৪ পরিকল্পনা অর্থনীতি পুনরুদ্ধারে ফেসবুক আনলো নোটিফিকেশনে কোয়াইট মোড! ফরিদুল হাসানের তারকাবহুল ধারাবাহিক ‘বাউন্ডুলে’ কোভিড-১৯ সর্বশেষ আপডেট (ভিডিও) ঘরবন্দি শাহনূর, বাজার পাঠালো শিল্পী সমিতি অসচ্ছল মানুষের পাশে নাজমুল ইসলাম শেষপর্যন্ত রাস্তায় জন্ম নিলো নবজাতক শিশু কতো জন আক্রান্ত কোন কোন জেলায়? লোকগানকে সারা বিশ্বের মধ্যে প্রতিষ্ঠিত করতে চাই: সুজন চক্রবর্তী ম্যাজিক বাউলিয়ানা
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:২৩ অপরাহ্ন

বাংলাদেশে কোরোনা লাইভ আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

শেষপর্যন্ত রাস্তায় জন্ম নিলো নবজাতক শিশু

নিজস্ব প্রতিবেদক : / ৩২১ বার পড়া হয়েছে :
আপডেট : সোমবার, ৬ এপ্রিল, ২০২০
শেষপর্যন্ত রাস্তায় জন্ম নিলো নবজাতক শিশু
শেষপর্যন্ত রাস্তায় জন্ম নিলো নবজাতক শিশু

গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সন্তান প্রসবের জন্য এসে বেকায়দায় পড়েন গর্ভবতী মা সহ তার স্বজনরা। প্রতিষ্ঠানটির কর্মকর্তা গর্ভবতীকে চিকিৎসা না দিয়ে বের করে দেন। অবশেষে রাস্তায় বেদনার্ত অবস্থায় সন্তান প্রসব করতে বাধ্য হলেন।

সোমবার দিবাগত রাত ৯ টায় মাধপাড়া সরকারী স্কুলের সামনের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ২০০ গজ দূরে এই ঘটনা ঘটে। নবজাতকের মা মিষ্টি আক্তার (২০)। তিনি সদর উপজেলার ইউনিয়ন লক্ষ্মীপুরের গোবিন্দপুর গ্রামের আব্দুর রশিদের স্ত্রী। ক্ষুব্ধ ব্যক্তিরা এই ঘটনায় সেই প্রতিষ্ঠানটি ঘিরে রেখেছেন।

নবজাতকের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে যে স্ত্রীর প্রসব বেদনাদায়ক হয়ে পড়লে আবদুর রশিদ তার স্ত্রীকে গাইবান্ধা মাতৃ ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। মাতৃ ও শিশু কল্যাণ কেন্দ্রের কর্মী তৌহিদা বেগম বিনা পরীক্ষায় ওই মহিলাকে অন্যত্র নেওয়ার জন্য বলেছিলেন। পরিবারের পক্ষ থেকে বারবার অনুরোধ করা সত্ত্বেও তোহিদা বেগম বিষয়টি শোনেননি। নেওয়ার প্রস্তুতিতে মাত্র ২০০ মিটার দূরে সরকারী মধ্যপাড়া স্কুলের সামনের রাস্তায় ব্যথায় চিৎকার করতে লাগলেন, এবং একটি সন্তানের জন্ম দিলেন। তাদের চিৎকারে, লোকেরা অটোবাইকে রাস্তায় একটি মা সন্তানের জন্ম দিতে দেখতে এগিয়ে এল। প্রসবের পরে মায়ের প্রচুর রক্তপাত হতে থাকে। এই সময়, উদ্বিগ্ন জনতা প্রসূতি ও শিশু কল্যাণ কেন্দ্রকে ঘিরে ফেলে।

এ বিষয়ে এলাকার বিশিষ্ট সমাজসেবক ওয়াজিউর রহমান বলেছিলেন এই সংগঠনের কর্মীরা মাঝে মধ্যেই এ জাতীয় ঘটনা ঘটিয়ে থাকেন। তারা রোগীকে না দেখে ক্লিনিকগুলিতে যাওয়ার পরামর্শ দেন।

গাইবান্ধা -৪ পৌরসভার জেলা কাউন্সিলর শহীদ আহমেদ ঘটনাস্থলে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন এবং পর্যাপ্ত চিকিৎসার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেন যে, কোন কর্মচারী যদি রোগীদের চিকিৎসা না করেন তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সদর থানার ওসি মোঃ শাহরিয়ার এই বিষয়টিকে অত্যন্ত করুণ বলে আখ্যায়িত করে কর্তৃপক্ষকে নবজাতক এবং তার মাকে চিকিৎসা করার জন্য অনুরোধ করেন।

গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক ডাঃ সেকান্দার আলী বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আরও সংবাদ :